উৎসবমুখর পরিবেশে আয়োজিত হলো থিংকিং চেঞ্জ বাংলাদেশে এর ১ম বর্ষপূর্তি ২০১৮।

received_372408419920539.jpeg

নিউজ ডেস্ক: ২০১৭র ২২শে মে একদল সপ্নকাতর যুবকের সাহসী উদ্যোগে মানুষদের চিন্তাভাবনা উন্নয়ন করার মধ্য দিয়ে উন্নত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করে, গুটি গুটি পায়ে এগিয়ে আজ তরুণ এই সংগঠনটি ১বছর পূর্ণ করেছে।
১ম বর্ষ পূর্তিতে ইফতার অনুষ্ঠান আয়োজন করা হয়। বিশিষ্ট জনদের মাঝে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিষ্টার, ও বিশ্বসাহিত্য কেন্দ্র দক্ষিন অঞ্চলের সমন্বয়কারী ড.বাহাউদ্দিন গোলাপ। উপস্থিত ছিলেন বরিশাল ডিবেট এসোসিয়েশন এর মহাসচিব মেহেদি হাসান শুভ। উপস্থিত ছিলেন ইনফ্রা পলিটেকনিক এর সিভিল বিভাগের চিফ ইন্সট্রাকটর চিন্ময় মিত্র ও অন্যান্য শিক্ষক বৃন্দ।
সুবিধাবঞ্চিত লোকজন ও শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত উক্ত অনুষ্ঠানে ইফতারির পর কেক কেটে ১ম বর্ষপূর্তি উজ্জাপন করা হয়। বিশিষ্টজনদের সাথে নিয়ে কেক কাটেন সংগঠনটির ফাউন্ডার মোসাদ্দেক হাসিব।
থিংকিং চেঞ্জ বাংলাদেশ (টিসি-বিডি)
যার অন্যতম উদ্দেশ্য হলো ছাত্র-ছাত্রীদের লক্ষ্য অর্জনে সহায়তা করা। এরই ধারাবাহিকতায় সংগঠনটি বর্তমানে স্কুলিং প্রোগ্রাম সিজন -১ বরিশালের ৫০টি শিক্ষা প্রতিষ্ঠানে চালিয়ে যাচ্ছে।অনলাইনে বিনা মূল্যে শিক্ষার্থীদের বিষয়ভিত্তিক ধারনা প্রদান করছে। সামাজিক উন্নয়নমূলক কাজের মাধ্যমে সামাজিক সচেতনতা বৃদ্ধি করা,আধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তির যথাযথ ব্যাবহার পদ্ধতি দেশের সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দেয়া এবং দেশকে আদর্শ ও দক্ষ নাগরিক উপহার দেয়া।কোমলমতি কিশোর-কিশোরীদের মধ্যে সামাজিক অপরাধবিষয়ক সচেতনতা বৃদ্ধি করা। “তরুনরাই গড়বে আগামীর ভবিষ্যৎ” এই চিন্তাধারাকে নিয়ে কাজ করে যাচ্ছে “থিংকিং চেঞ্জ” তরুনরাই গড়বে আগামির ভবিষ্যত” এমনটিই মনে করেন বিশিষ্ট জনরা। তাদের মতে তরুনদের ইতিবাচক চিন্তাভাবনার বিকাশে সহায়তা করবে সংগঠনটি। ইতোমধ্যে সংগঠনটি ঢাকা ও বরিশালের বিভিন্ন স্থানে শিক্ষা সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে কাজ করেছে,তাদের মাঝে শিক্ষার উপকরন তুলে দেয় ও বিনামূল্যে বরিশালের বিভিন্ন স্থানে সুবিধা বঞ্চিতদের পাঠদানের কাজ চালিয়ে যাচ্ছে।এছাড়াও সামাজিক সচেতনতামূলক ব্যানার ও লিফলেট দিচ্ছে  গোটা বরিশাল শহরে। সংগঠনটির সবাই একইধরনের সহায়তামূলক চিন্তভাবনা নিয়ে দক্ষ্যজনবলপূর্ন দেশ গঠনের জন্য একযোগে কাজ করে যাচ্ছে। থিংকিং চেঞ্জ এর সার্বিক সহযোগীতায় রয়েছে ইনফ্রা পলিটেকনিক ইন্সটিটিউট, দৈনিক ভোরের আলো, বিশ্ব সাহিত্য কেন্দ্র, ন্যাশনাল ডিবেট ফেডারেশন এবং বরিশাল ডিবেট এসোসিয়েশন। সরকারি এবং বিভিন্নরকম প্রাতিষ্ঠানিক সহায়তা পেলে ইনশাআল্লাহ সংগঠনটি তাদের স্বপ্ন পূরন করতে পারবে এবং এগিয়ে যেতে পারবে বলে আশা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Top